বাবুগঞ্জের নদীতে চলছে ইলিশ নিধনের মহা উৎসব অভিযানের ৫দিনেও আটক হয়নি কেউ!! Latest Update News of Bangladesh

সোমবার, ২০ মে ২০২৪, ০২:৪০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
ঘূর্ণিঝড় ‘রেমাল’ আঘাত হানতে পারে যেদিন কলাপাড়ায় সহকারী প্রধান শিক্ষককে ব্যতিক্রমী বিদায়ী সংবর্ধনা মহিপুর থানা আওয়ামী লীগের নিজস্ব কার্যালয় উদ্বোধন শেবাচিমের সংকট কাটিয়ে উঠতে কাজ করেছে স্বাস্থ্য বিভাগ: সচিব বরিশালে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম উদ্বোধন অচিরেই বরিশালে বসবে আন্তর্জাতিক ক্রিকেট আসর: পানিসম্পদ প্রতিমন্ত্রী সাংবাদিক জীবন কৃষ্ণ মন্ডল’র পরিবারের পাশে দাঁড়ালেন প্রতিমন্ত্রী আমার সব শক্তি-সাহস মা-বাবার কাছ থেকে পেয়েছি: প্রধানমন্ত্রী মাছ শিকার করতে গিয়ে শিক্ষার্থীর শ্বাসনালীতে ঢুকে পড়ল ৬ ইঞ্চির বাইন কলাপাড়ায় অর্ধশতাধিক অসহায় মানুষ পেল প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা




বাবুগঞ্জের নদীতে চলছে ইলিশ নিধনের মহা উৎসব অভিযানের ৫দিনেও আটক হয়নি কেউ!!

বাবুগঞ্জের নদীতে চলছে ইলিশ নিধনের মহা উৎসব অভিযানের ৫দিনেও আটক হয়নি কেউ!!




আরিফ হোসেন,বাবুগঞ্জ॥ ইলিশ শিকারের মহা উৎসব চলছে বাবুগঞ্জের সন্ধা,সুগন্ধা ও আরিয়াল খাঁ নদীতে। ‘মা’ ইলিশ রক্ষায় চলমান অভিযানের ৫দিন হলেও কোন জেলে কে হাতে নাতে গ্রেফতার করতে পারেনি প্রশাসন।। ৫দিনের নামমাত্র অভিযানে স্থল থেকে ৪ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার ছাড়া কোন সফলতা দেখাতে পারেনি কর্তৃপক্ষ।
বিভিন্ন এলাকা থেকে একাধীক সুত্র জানায় , প্রতিদিনই দিবা রাত্রে সন্ধা,সুগন্ধা ও আরিয়াল খাঁ নদীতে ইলিশ শিকারের মহা উৎসবে মেতে উঠেছে স্থানীয় অসাধু জেলেরা।

সরজমিনে দেখাযায়, বৃহস্পতিবার দুপুরে দেহেরগতি এলাকার সুগন্ধা নদীর চরমলোঙ্গা নামক স্থানে ৫০টির বেশি ডিঙ্গি নৌকা নিয়ে ইলিশ শিকার করছেন জেলেরা। এসময় জেলা মৎস্য অধিদপ্তরের একটি স্পীডবোট এসে জেলেদেও তারা করে। এদিকে ইলিশের অভয় অরন্য খ্যাত সুগন্ধা নদীর রাজগুরু,সানি কেদারপুর,আরিয়াল খাঁ নদীর মোল্লারহাট ,কাশিগঞ্জ ও সন্ধা নদীর উত্তর বাহেরচর, রহিমগঞ্জ,রমজানকাঠি ইত্যাদি এলাকা থেকে প্রতিদিন মাছ শিকারের খবর আসলেও কেউ তাদের আটকাতে পারছে না। উপজেলা মৎস্য অফিসার জয়ন্ত কুমার অপু বলেন, আমাদের অভিযান অব্যাহত রয়েছে,স্থল থেকে কিছু জাল উদ্বার হয়েছে।জেলেদের আটকের চেষ্টা চলছে। জেলা মৎস্য কর্মকর্তা মোঃ সাজদার রহমান বলেন, সামনের দিনগুলোতে অভিযান আরো কঠোর করা হবে। বাবুগঞ্জ থানার ওসি দিবাকর রায় বলেন,পুলিশের পক্ষ থেকে এখন পর্যন্ত নোন অভিযান করা হচ্ছে না।তবে উপজেলা প্রশাসন চাইলে পুলিশ অভিযান করবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD